শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন

আপডেট
অরুণাচলে আবারও সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত

অরুণাচলে আবারও সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত

ভারতের অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলায় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। শুক্রবার (২১ অক্টোবর) এ ঘটনা ঘটে।

আপার সিয়াংয়ের সিনিয়র পুলিশ অফিসার জুম্মার বাসারের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা এএনআই জানায়, অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার (এএলএইচ) চিংগিং গ্রামের কাছে বিধ্বস্ত হয়। দুর্ঘটনাস্থলে যাওয়ার জন্য কোনো সড়কপথ নেই। তবে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

সেনাবাহিনীর সদস্যদের বহনকারী হেলিকপ্টারটি শুক্রবার সকালে লিকাবালি থেকে উড্ডয়নের পর স্বাভাবিকভাবে চলছিল। সকাল ১০টা ৪৩ মিনিটে দুর্ঘটনাটি ঘটে।

একটি ঝুলন্ত ব্রিজ ছাড়া ওই গ্রামে যাওয়ার জন্য মোটরযানের কোনো রাস্তা নেই। সেনাবাহিনী ও বিমানবাহিনীর সদস্যরা যৌথভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে। স্থানীয় গ্রামবাসীরাও উদ্ধারকাজে সহযোগিতা করছে বলে জানা গেছে।

কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু টুইটারে লেখেন, অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলায় ভারতীয় সেনাবাহিনীর অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার বিষয়ে অত্যন্ত কষ্টদায়ক খবর পেয়েছি। আমার গভীর প্রার্থনা রইল।

অক্টোবরে অরুণাচল প্রদেশে এটি দ্বিতীয় হেলিকপ্টার দুর্ঘটনা। এই মাসের শুরুর দিকে, তাওয়াংয়ের কাছে একটি চিতা হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর একজন পাইলট প্রাণ হারান এবং আরও কয়েকজন আহত হন।

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |